প্রধানমন্ত্রীর সৌদি নেতৃত্বাধীন সামরিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগদান প্রধানমন্ত্রীর সৌদি নেতৃত্বাধীন সামরিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগদান - For update barisal news visit barisallive24.com
বরিশাল, ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৩ ঘন্টা আগে
শিরোনাম
দশমিনায় ছাত্রলীগ সম্পাদক হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ঝালকাঠি-১ আসনে আ. লীগের মনোনয়ন প্রত্যাশী মনিরুজ্জামান মানিরের গণসংযোগ কাঁঠালিয়ায় ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ ঝালকাঠিতে ৫৭৭টি পরিবারকে গৃহ নির্মাণ করে দিচ্ছে সরকার ঝালকাঠির বিভিন্ন খালে বিষ প্রয়োগে মাছ শিকার ॥ হুমকির মুখে পরিবেশ ও জনজীবন ঝালকাঠি আদালতের সামনে বাদীকে আসামী পক্ষের মারধর ॥ আটক ১ রাজাপুরে ধর্ষণের শিকার স্কুল ছাত্রী হাসপাতালে ভর্তি রাজাপুর ও কাঠালিয়া আসনে আ.লীগের মনোনয়ন চাইছেন একমাত্র নারী প্রার্থী শিক্ষাবিদ ফাতিনাজ ফিরোজ নলছিটি স্বাস্থ্য কমপ্লেক্সে শিশুর টিকা সংকট বানারীপাড়ায় গণমাধ্যমকর্মীদের সাথে সাংবাদিক সুজন হালদার’র মতবিনিময় সভা

বরিশাল লাইভ ডেস্ক


প্রধানমন্ত্রীর সৌদি নেতৃত্বাধীন সামরিক মহড়ার সমাপনী অনুষ্ঠানে যোগদান

এপ্রিল ১৬, ২০১৮ ৯:৪৭ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সৌদি আরবের নেতৃত্বাধীন এক বিশাল যৌথ সামরিক মহড়ার সমাপনী কুচকাওয়াজে যোগ দিয়েছেন। সৌদি আরবের পূর্বাঞ্চলীয় প্রদেশ আল-জুবাইলে ‘গাল্ফ শিল্ড-১’ শীর্ষক এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হচ্ছে।

সৌদি বাদশা ও দুই পবিত্র মসজিদের হেফাজতকারী সালমান বিন আবদুল আজিজ আল-সৌদের আমন্ত্রণে প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। কুচকাওয়াজে বাংলাদেশসহ ২৪টি দেশের সশস্ত্র বাহিনীর সদস্যরা অংশ নিচ্ছে।

উপসাগরীয় অঞ্চলের নিরাপত্তা ও শান্তি রক্ষায় বন্ধু দেশগুলোর প্রতিরক্ষা সমন্বয় ও সহযোগিতায় সৌদি আরব মাসব্যাপী এ সামরিক মহড়ার আয়োজন করে।

বাদশাহ সালমান বন্ধু দেশগুলোর বেশ কয়েকজন নেতাকে নিয়ে মাসব্যাপী অনুষ্ঠিত এই সামরিক মহড়ার সমাপনী অনুষ্ঠান প্রত্যক্ষ করবেন।

সামরিক মহড়ার মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল সুবাইয়ে শনিবার বলেছেন, ২৪টি দেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর অংশগ্রহণে সৌদি প্রতিরক্ষা মন্ত্রণালয় এই মহড়ার আয়োজন করেছে।

এই মহড়ায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব, বাংলাদেশ, বাহরাইন, কাতার, কুয়েত, মিশর, জর্ডান, সুদান, মৌরিতানিয়া, মালয়েশিয়া, পাকিস্তান, শাদ, জিবুতি, নাইজার, কমরোস, আফগানিস্তান, ওমান, গায়ানা, তুরস্ক ও বুরকিনাফেসো যোগ দিয়েছে।

গত ১৮ মার্চ এই মহড়া শুরু হয়। এতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর ১৮ সদস্যের একটি প্রতিনিধিদল অংশ নিচ্ছে।

আবদুল্লাহ বলেন, প্রচলিত ও অপ্রচলিত এই দু’ধরনের সামরিক অভিযান নিয়ে এই মহড়া অনুষ্ঠিত হবে।

মুখপাত্র বলেন, এই অঞ্চলের নিরাপত্তা ও স্থিতিশীলতায় হুমকি সৃষ্টি করতে পারে এমন বৈরী কর্মকাণ্ড প্রতিরোধে যৌথ সামরিক যুদ্ধাভিযান পরিকল্পনার ধারণা কার্যকর করা হচ্ছে এই মহড়ার অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্য।

বিশ্লেষকরা অংশগ্রহণকারী দেশের সংখ্যা ও এতে ব্যবহৃত অস্ত্রের গুণগত মানের নিরিখে এটিকে এই অঞ্চলের সবচেয়ে বৃহত্তম সামরিক মহড়া হিসেবে গণ্য করছেন।

প্রধানমন্ত্রী লন্ডনে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে যোগ দিতে আজ বিকেলে লন্ডনের উদ্দেশে দাম্মাম ত্যাগ করবেন।

পাঠকের মতামত:

[wpdevart_facebook_comment facebook_app_id="322584541559673" curent_url="" order_type="social" title_text="" title_text_color="#000000" title_text_font_size="22" title_text_font_famely="monospace" title_text_position="left" width="100%" bg_color="#d4d4d4" animation_effect="random" count_of_comments="3" ]
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
Developed by: NEXTZEN-IT