এশিয়া কাপ : বড়দের শেষে হবে ছোটদের শুরু এশিয়া কাপ : বড়দের শেষে হবে ছোটদের শুরু - For update barisal news visit barisallive24.com
বরিশাল, ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৪ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


এশিয়া কাপ : বড়দের শেষে হবে ছোটদের শুরু

সেপ্টেম্বর ১১, ২০১৮ ৪:০৫ অপরাহ্ণ

এশিয়ান ক্রিকেটে এখন চলছে উৎসবের আমেজ। আর দিন চারেক পরেই মাঠে গড়াবে এশিয়ার ক্রিকেটের শ্রেষ্ঠত্বের আসর এশিয়া কাপ ক্রিকেট। প্রায় দুই সপ্তাহব্যাপী এই টুর্নামেন্টের পর্দা নামবে ২৮ সেপ্টেম্বরের ফাইনালের মধ্যে দিয়ে।

বড়দের এশিয়া কাপের ফাইনালের ঠিক পরদিনই এশিয়ান শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মাঠে নেমে যাবে এশিয়ান ক্রিকেটের যুবারাও। সেপ্টেম্বরের ২৯ তারিখ থেকে মাঠে গড়াবে অনুর্ধ্ব-১৯ এশিয়া কাপের এবারের আসর। যুব এশিয়া কাপের আয়োজক দেশ বাংলাদেশ।

স্বাগতিক বাংলাদেশ সহ মোট ৮টি দল খেলবে এবারের আসরে। দুই গ্রুপে বিভক্ত করা হয়েছে ৮ দলকে। ‘এ’ গ্রুপে রয়েছে ভারত, আফগানিস্তান, নেপাল ও আরব আমিরাত। ‘বি’ গ্রুপে রয়েছে বাংলাদেশ, শ্রীলঙ্কা, হংকং ও পাকিস্তান।

টুর্নামেন্টের প্রথম দিনেই হবে ৪টি ম্যাচ। ঢাকা ও চট্টগ্রামের ৪টি মাঠে অংশগ্রহণকারী ৮ দলই প্রথম দিনে মাঠে নামবে। ‘এ’ গ্রুপে সব ম্যাচ হবে বিকেএসপির ৩ ও ৪ নম্বর মাঠে। ‘বি’ গ্রুপের ম্যাচগুলো হবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম ও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সবগুলো ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ৯টায়।

Asia-Cup-Fixture

গ্রুপ পর্বে বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ২৯ সেপ্টেম্বর উদ্বোধনী দিনের পর ১ অক্টোবর পাকিস্তানের বিপক্ষে খেলবে টাইগার যুবারা। এরপর ২ অক্টোবর হংকংয়ের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচটি খেলবে বাংলাদেশ।

দুই গ্রুপের শীর্ষ ৪ দলকে নিয়ে ৪ ও ৫ অক্টোবর হবে দুই সেমিফাইনাল। পরে ৭ অক্টোবর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে যুবাদের এশিয়া কাপ।

যুব এশিয়া কাপের জন্য ঘোষিত বাংলাদেশের প্রাথমিক স্কোয়াড

প্রান্তিক নওরোজ, সাজিদ হাসান, প্রিতম কুমার, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, তৌহিদ হৃদয়, মাহমুদুল হাসান জয়, অমিত হাসান, শামীম পাটওয়ারী, আকবর আলী, রাকিবুল হাসান, মিনহাজুর রহমান, নাঈম হাসান সাকিব, শাহাদাৎ হোসেন দীপু, রিশাদ হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, অভিষেক দাশ অরণ্য, তানজিল হোসেন সাকিব, রুয়েল আহমেদ, শরীফুল ইসলাম, আসাদুল্লাহ হিল গালিব, শাহীন আলম ও মেহেদি হাসান।

এএম/সিপি/জানি

পাঠকের মতামত:

[wpdevart_facebook_comment facebook_app_id="322584541559673" curent_url="" order_type="social" title_text="" title_text_color="#000000" title_text_font_size="22" title_text_font_famely="monospace" title_text_position="left" width="100%" bg_color="#d4d4d4" animation_effect="random" count_of_comments="3" ]
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
Developed by: NEXTZEN-IT