মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় ৫ হিন্দু কট্টরপন্থীর সবাই খালাস মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় ৫ হিন্দু কট্টরপন্থীর সবাই খালাস - For update barisal news visit barisallive24.com
বরিশাল, ১৬ই জুলাই, ২০১৮ ইং। সর্বশেষ আপডেট: ৫ ঘন্টা আগে
শিরোনাম

বরিশাল লাইভ ডেস্ক


মক্কা মসজিদ বিস্ফোরণ মামলায় ৫ হিন্দু কট্টরপন্থীর সবাই খালাস

এপ্রিল ১৬, ২০১৮ ১০:০২ অপরাহ্ণ
ভারতের হায়দ্রাবাদ শহরের ঐতিহাসিক মক্কা মসজিদে বিস্ফোরণ কাণ্ডে যে ৫ জন হিন্দু কট্টরপন্থীর বিচার চলছিল, তাদের প্রত্যেকেই বেকসুর খালাস পেয়ে গেলেন। এরা সবাই ছিলেন ‘অভিনব ভারত’ নামে একটি কট্টরপন্থী হিন্দু সংগঠনের সদস্য, আর তাদের মধ্যে নেতৃস্থানীয় স্বামী অসীমানন্দ আজমির শরিফ দরগা ও সমঝোতা এক্সপ্রেসে বিস্ফোরণের ঘটনাতেও অভিযুক্ত।
২০০৭ সালের ১৮ মে ওই বড়সড় বিস্ফোরণ ঘটেছিল। ঘটনায় ৯ জনের মৃত্যু হয়। জখম হন ৫৮ জন। কিন্তু এনআইএ আদালতে এক জনেরও দোষ প্রমাণ করা যায়নি। আদালত জানিয়েছে, অভিযুক্তেরা যে বিস্ফোরণে জড়িত ছিল, তা প্রমাণ করতে ব্যর্থ হয়েছে তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ)।
ঘটনার দিন শুক্রবারের নমাজ চলাকালীন আচমকাই প্রবল বিস্ফোরণে কেঁপে উঠেছিল হায়দ্রাবাদের ঐতিহাসিক মক্কা মসজিদ। পুলিশি তদন্তের পর এই বিস্ফোরণ কাণ্ডের তদন্তভার তুলে দেয়া হয় সিবিআই এর হাতে। ২০১১ সালে সিবিআই এর থেকে তদন্ত হাতে নেয় এনআইএ। জানা যায়, বিস্ফোরণে পাইপ বোমা ব্যবহার করা হয়েছিল। উগ্র হিন্দুত্ববাদী জঙ্গিরা এর পিছনে বলে প্রাথমিক তদন্তে জানা যায়। নাম জড়ায় আরএসএস এর প্রাক্তন সদস্য অসীমানন্দ ওরফে নবকুমার সরকারসহ মোট ১০ জনের। এর মধ্যে, দেবেন্দ্র গুপ্ত, লোকেশ শর্মা, স্বামী অসীমানন্দ ওরফে নবকুমার সরকার, ভরত ভাইসহ রাজেন্দ্র চৌধুরী ধরা পড়েন পুলিশের হাতে। বাকীরা পলাতক থাকায় তাদের নিয়েই চলছিলো মামলাটি। এনডিটিভি।

পাঠকের মতামত:

[wpdevart_facebook_comment facebook_app_id="322584541559673" curent_url="" order_type="social" title_text="" title_text_color="#000000" title_text_font_size="22" title_text_font_famely="monospace" title_text_position="left" width="100%" bg_color="#d4d4d4" animation_effect="random" count_of_comments="3" ]
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য
TECHNOLOGY: SPIDYSOFT IT GROUP