[english_date], [bangla_day]

বরিশালে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মাতৃভাষা দিবস

আপডেট: February 21, 2019

  • ফেইসবুক শেয়ার করুন

বরিশালে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিবসটি পালন উপলক্ষে আজ বৃহস্পতিবার একুশের প্রথম প্রহরে কেন্দ্রিয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মন্ত্রী মর্যাদার পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন নিরীক্ষা কমিটির আহ্বায়ক আবুল হাসানাত আবদুল্লাহ এমপি।

এরপর শহীদ মিনার পাদদেশে পুষ্পার্ঘ অর্পণ করে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম এবং সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।
এরপর পর্যায়ক্রমে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় কমিশনার রাম চন্দ্র দাস, পুলিশ কমিশনার মোশারফ হোসেন, ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক এসএম অজিয়র, জেলা আওয়ামী লীগ, মহানগর আওয়ামী লীগ, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, আরআরএফ, আনসার ভিডিপি, কেন্দ্রিয় কারাগারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি, শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্থরের মানুষ।

এ সময় শহীদ মিনারে আসা মানুষজন ভাষা আন্দোলন এবং মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণসহ সর্বস্থরে বাংলাভাষা প্রচলনের দাবি জানান।

মহানগর আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল মুক্তিযুদ্ধের চেতনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি সমৃদ্ধশালী বাংলাদেশ বিনির্মাণের প্রত্যাশার কথা বলেন।

এদিকে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন নির্বিঘ্ন এবং শান্তিপূর্ণ করতে ৩ স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম।

অপরদিকে, আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় জেলা ও মহানগর বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল এবং বিভিন্ন সরকারি-বেসরকারি ও শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করে।

  • ফেইসবুক শেয়ার করুন